ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিতে ভুলবেন না

Rangamati Express
0

ডেস্ক নিউজ : বহু প্রতীক্ষিত করোনা টিকাকরণ প্রকল্পের সূচনা হল ভারতের। ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক সূচনা করলেন প্রধানমন্ত্রী মোদী। কীভাবে অল্প সময়ের মধ্যে, একটি নয় দুটি নির্ভরযোগ্য ভ্যাকসিন তৈরি করেছে ভারত বিজ্ঞানীদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে, সেই কথাও বলেন প্রধানমন্ত্রী। 


প্রথম দিনেই দেশজুড়ে ৩০০৬ কেন্দ্রে প্রায় তিন লাখ মানুষকে টিকা দেওয়া হবে। এভাবে প্রথম ধাপে তিন কোটি স্বাস্থ্যকর্মী ও অন্যান্য ফ্লন্টলাইন কর্মীদের টিকা দেওয়া হবে। এর মধ্যে আছেন সেনাবাহিনীর মানুষও। পুরো বিষয়টি নিয়ে এদিন বিস্তারিত ভাবে বুঝিয়ে বলেন মোদী। 

প্রধানমন্ত্রী বলেন যে ভারতের প্রতিভা ও বৈজ্ঞানিক ক্ষমতার জীবন্ত উদাহরণ হল করোনা টিকা। মানবিকতার নীতি অনুযায়ী টিকা দেওয়া হবে যেখানে আগে টিকাকরণ হবে চিকিৎসক, নার্স, মেডিক্যাল ও প্যারা মেডিক্যাল কর্মীদের। রাজ্য সরকারগুলির সঙ্গে একযোগে ভ্যাকসিন ড্রাই রান করা হয়েছে বলে জানান মোদী। 

একটি আশংকা আছে যে অনেকে হয়তো শুধু একটি ডোজই নেবেন। সেই বিষয়টি বিশেষ করে উল্লেখ করেন মোদী যে দুটি ডোজ নেওয়া খুবই প্রয়োজনীয়। দ্বিতীয় ডোজটি না নেওয়ার ভুল করবেন না, আর্জি জানান তিনি। দ্বিতীয় ডোজ নেওয়ার দুই সপ্তাহ পর থেকেই করোনা প্রতিরোধের ক্ষমতা তৈরি হবে মানুষের শরীরে।


একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)