দ্বারকেশ্বর নদে বালি তোলার সময় উদ্ধার হল চার ফুটের বিষ্ণু মূর্তি

Rangamati Express
0


মলয় সিংহ,বাঁকুড়া : সোমবার বাঁকুড়ার ওন্দার তপবন গ্রামের পাশে দ্বারকেশ্বর নদে তপবন ঘাটে বালি তোলার সময় উদ্ধার হলো একটি চার ফুটের বিষ্ণু বিগ্রহ । এই মূর্তি উদ্ধারকে ঘিরে এলাকা জুড়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয় সূত্রের খবর প্রতিদিনের মতো এদিনও বেশ কিছু দিনমজুর নদীতে বালি খোড়ার কাজে গিয়ে বালি খোড়া শুরু করলে কিছুক্ষন পরই দেখতে পায় একটি বিশাল আকারের পাথরের বিষ্ণু মূর্তি।


 বিষ্ণু মূর্তি উদ্ধারের খবর ছড়িয়ে পড়তেই নদী ঘাটে ভগবান দর্শনে ভিড় জমন এলাকার মানুষজন । তখনও প্রর্যন্ত খবর পৌঁছায়নি নদের ওপারে ভুতশহর গ্রামে। ভুতশহর গ্রামে খবর পৌঁছাতেই তারাও নদীঘাটে এসে ভিড় জমান । বিষ্ণু মূর্তি নিয়ে যাওয়ার জন্য বচসা বাঁধে তপবন ও ভুতশহর দুই গ্রামের মধ্যে। অবশেষে খবর দেওয়া হয় ওন্দা থানায় । ঘটনাস্থলে ওন্দা থানার পুলিশ পৌঁছে বিষ্ণু মূর্তিটিকে উদ্ধার করে গ্রামবাসীদের কাছ থেকে।

আরো পড়ুন : রক্তের আকাল মেটাতে এগিয়ে এলো সুমন টি স্টলের সদস্যরা !

 পুলিশ সূত্রে জানা যায় মূর্তিটি বহু বছরের পুরোনো। আর্কিওলজিস্টরা পরিক্ষা করার পরেই বলতে পারবে মূর্তিটি কত বছরের পুরনো ও কোন পাথরের তৈরি। অপরদিকে এলাকাবাসীদের দাবি তাদের গ্রাম সংলগ্ন সূর্য মন্দির ও বহু ঐতিহাসিক নিদর্শন রয়েছে । তাই তাদের আশঙ্কা বহু বছর পূর্বে প্রায়ই গ্রামে বন্যা দেখা দিত এবং সেই কারনেই হয়তো গ্রাম থেকে এই মূর্তি নদীতে পৌঁছেছে।


একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)