রক্তের আকাল মেটাতে এগিয়ে এলো সুমন টি স্টলের সদস্যরা

Rangamati Express
0

মলয় সিংহ,বাঁকুড়া : সম্প্রতি লক্ষ করা যাচ্ছে, রাজ্য জুড়ে তীব্র রক্তসঙ্কট সৃষ্টি হয়েছে । ব্লাডব্যাঙ্কগুলি দীর্ঘ দিন ধরে প্রবল রক্তশূন্যতায় ভুগছে, যার ফলে থ্যালাসেমিয়া, লিউকেমিয়া বা রক্তাল্পতা-সহ বিভিন্ন দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তেরা কঠিন ও জটিল সমস্যার সম্মুখীন হচ্ছেন। কারণ, তাঁদের একটি নির্দিষ্ট সময় অন্তর রক্তের প্রয়োজন। অথচ, রক্তের ভান্ডারে ব্যাপক টান। এহেন পরিস্থিতিতে হঠাৎ কোনও মুমূর্ষু রোগীর রক্তের প্রয়োজন পড়লে, হাসপাতাল অথবা নার্সিংহোম কর্তৃপক্ষ রক্তদাতা জোগাড় করে আনার পরামর্শ দিচ্ছেন।

 

তাই এবার রক্ত সংকট দূরীকরণে সোমবার বড়জোড়া ব্লক ডোনার্স এসোসিয়েশন এর আহ্বানে এগিয়ে এলো বাঁকুড়ার বড়জোড়ার বিখ্যাত চা এর দোকান- সুমন টি স্টল এর সদস্যরা । এই রক্তদান শিবিরটি উদ্বোধন করেন এক থ্যালাসেমিয়া আক্রান্ত শিশু। এদিনের এই শিবিরে মোট ৫০ জন রক্তদাতা রক্তদান করেন।


ব্লাড ডোনার এসোসিয়েশন এর সম্পাদক কাঞ্চন বিদ ও সুমন টি স্টলের মালিক সুমন দাস জনসাধারণের উদ্দেশ্যে বার্তা দিতে গিয়ে বলেন - রক্তদান জীবন দান। আপনার দান করা রক্তে বাঁচতে পারে কোন এক মুমূর্ষ রোগীর প্রাণ । তাই রক্ত দানকে নৈতিক দায়িত্ব হিসেবে গণ্য করে, এগিয়ে আসতে হবে আমাদের সকলকেই।


গ্রুপ অফ সুমন টি স্টলের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার সকল সুবুদ্ধি সম্পন্ন ব্যক্তিরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)