সকলকে তাক লাগিয়ে মাত্র তিন বছর বয়সে ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম তুলল পূর্ব বর্ধমান জেলার মঙ্গলকোট থানার অন্তর্গত ক্ষীরগ্রামের বাসিন্দা অর্চিস সামন্ত

Rangamati Express
0

ইংরেজিতে বারটি মাসের নাম, সপ্তাহের সাতটি বারের নাম, ঋতুর নাম, সাতটি মহাদেশের নাম, 23টি ভারতের জাতীয় প্রতীকের নাম সহ 28 টি রাজ্যের রাজধানী, এশিয়া মহাদেশের 53 টি দেশের রাজধানী এছাড়াও 65টি সবজির নাম সঠিকভাবে বলে এবং চিহ্নিত করে ইন্ডিয়া বুক অব রেকর্ডস 2021 এ নাম তুলে নিয়েছে এই ক্ষুদে অর্চিস।


অর্চিসের বাবা সৌমেন সামন্ত পেশায় মেকানিক্যাল সুপারভাইজার। মৌমিতা দাঁ সামন্ত গৃহবধূ। মায়ের প্রচেষ্টাতেই খুদে অর্চিসের এই সফল্য। অর্চিসের মা জানান মাত্র দুই বছর বয়সেই এই ক্ষুদে রপ্ত করে ফেলেছিল 28 টি রাজ্যের রাজধানীর নাম।


তিনি আরও জানিয়েছেন ইন্ডিয়া বুক অব রেকর্ডসে প্রথমবারই সাফল্য আসেনি। প্রথম প্রচেষ্টা ব্যর্থ হলেও হাল ছাড়েননি তিনি ছোট্ট অর্চিসকে ভালভাবে প্রশিক্ষিত করে পুনরায় ইন্ডিয়া বুক অফ রেকর্ডসের দপ্তরে যোগাযোগ করছিলেন। তারপরেই আসে সাফল্য। ইন্ডিয়া বুক অব রেকর্ডসের দপ্তর থেকে মেইল করে জানানো হয় রেকর্ড গড়ে ফেলেছে ছোট্ট অর্চিস।


এরপরই ইন্ডিয়া বুক অফ রেকর্ডস দপ্তর থেকে পাঠানো পুরস্কার বক্সটি এসে পৌঁছয় সোমবার অর্চিসের দাদুর বাড়িতে পূর্ব বর্ধমানের বাদামতলায়। বর্তমানে সেখানেই রয়েছে অর্চিস। 


পুরস্কার বক্সটিতে রয়েছে একটি মেডেল, সার্টিফিকেট, সুদর্শন একটি কলম, এবং ইন্ডিয়া বুক অব রেকর্ডসের লোগো স্টিকার সহ একটি আইডেন্টি কার্ড। 


মাত্র তিন বছরের ছোট্ট অর্চিসের এই সাফল্যে পরিবারের সকলেই খুব খুশি।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)