'বিষ্ণুপুর টুরিষ্ট পুলিশ' উদ্বোধন করলেন বিষ্ণুপুর এসডিপিও

Rangamati Express
0



চিফ রিপোর্টার , রাঙামাটি এক্সপ্রেস : শীত মানেই পর্যটন কেন্দ্র গুলিতে পর্যটকদের ভীড়। আর এই পর্যটকদের সহায়তা করার জন্য বাঁকুড়ার বিষ্ণুপুরে চালু হল টুরিষ্ট পুলিশ।  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আগেই ঘোষণা করেছিলেন বাংলার বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলোতে পর্যটকদের সুবিধার্থে রাজ্য স্বরাষ্ট্র দপ্তর এর পক্ষ থেকে টুরিস্ট পুলিশ চালু করার পরিকল্পনা নেওয়া হয়েছে। বাঁকুড়া জেলা পুলিশের উদ্যোগে পথ বিষ্ণুপুরে শুরু হল বিষ্ণুপুর টুরিস্ট পুলিশ।

পশ্চিমবঙ্গ  তথা পূর্ব ভারতের মন্দির নগরী বলে পরিচিত বাঁকুড়ার প্রাচীন বিষ্ণুপুর শহর। রাজ্য সরকারের উদ্যোগে  দীর্ঘদিন ধরেই  বিষ্ণুপুরের যানবাহন এবং পর্যটনবান্ধব বিভিন্ন পদক্ষেপ নেওয়ার চেষ্টা করেছেন। তারপর থেকে বিষ্ণুপুরের বহু ঐতিহ্যবাহী মন্দিরের সংস্কার করা হয়েছে রাজ্য সরকারের পক্ষ থেকেও।

বিষ্ণুপুর মানেই ভ্রমণ পিপাসুদের কাছে বিষ্ণুপুর একটি দারুণ গন্তব্যস্থল। রয়েছে টেরাকোটার রাসমঞ্চ, পাঁচচূড়ার শ্যাম রাই মন্দির, জোড়বাংলা মন্দির, মদন মোহন মন্দির আর মাকড়া পাথরের তৈরি জোড় শ্রেণীর মন্দির, দলমাদল কামান, ছিন্নমস্তা মন্দির আর লালবাঁধের প্রাকৃতিক সৌন্দর্য,  বালুচরি, স্বর্ণচরি আর পোড়ামাটির গহনার রঙে রঙিন হয়েছে পোড়ামাটির হাট।  তাদের নিরাপত্তা সুনিশ্চিত করতে নিয়োজিত হল এলাকাভিত্তিক মোটরসাইকেল মোবাইল ও চালু করা হল সর্বক্ষণের জন্য একটি মোবাইল নম্বর 7866825223.

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)