তৃণমূল ঘনিষ্ঠ হলেই মিলছে চাকরি : সত্যনারায়ণ মুখার্জী

Rangamati Express
0


মলয় সিংহ,বাঁকুড়া : গঙ্গাজলঘাঁটির ঘটকগ্রাম মোড় সংলগ্ন একটি বেসরকারী ফেরো কারখানায় নিয়োগে পক্ষপাতিত্বের অভিযোগে বিক্ষোভে দেখাল বিজেপি কর্মপ্রার্থীরা। ঘটনাটি ঘটে মঙ্গলবার সকাল নাগাদ । অভিযোগ কারখানা কতৃপক্ষের তরফে বেছে বেছে তৃণমূল ঘনিষ্ট লোকেদের নিয়োগ করা হচ্ছে বলে দাবি কর্মপ্রার্থীদের। এবং এই অভিযোগকেই ভিত্তি করে এদিন সকাল নাগাদ ঘটকগ্রাম মোড় সংলগ্ন  সেনটম ইন্ডাস্ট্রীজ লিমিটেড নামক এক ফেরো কারখানার সামনে বিক্ষোবে ফেটে পড়ে বিজেপি কর্মপ্রার্থীরা । বিক্ষোভের আঁচ বাড়তে থাকায়, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনা স্থলে আসে গঙ্গাজলঘাঁটি থানার পুলিশ । এবং সেখান থেকে বিক্ষোবকারীদের আটক করে গঙ্গাজলঘাঁটি থানায় নিয়ে আসে পুলিশ ।এবং এক ঘন্টা পর তাদের ছেড়েও দেওয়া হয় ।

এ বিষয়ে ছাতনা বিধানসভার বিজেপি বিধায়ক সত্যনারায় মুখার্জী বলেন এখানে তৃণমূল করলেই মিলছে কাজ। তাছাড়া কোনো ব্যক্তিকে কাজ দিচ্ছেন না কারখানা কর্তৃপক্ষ। এখানে কাজ করতে হলে নাকি তৃণমূলের প্যাডে নাম লিখিয়ে আনতে হবে। অথচ আমাদের ছেলেরা ওখানকার ভূমিপুত্র হয়েও কাজ পাচ্ছেন না তার উপর কর্তৃপক্ষের দুর্ব্যবহারে অপমানিত বোধ করে তারা গেটের সামনে ধর্নায় বসে পড়েন। 


এদিকে এলাকাবাসীর দাবি কারখানা কর্তৃপক্ষ প্রচন্ড পরিমানে কালো ধোঁয়া ওড়াচ্ছে। ব্যবহার করছেন না ইএসপি মেশিন ।  ইএসপি মেসিনে প্রচন্ড বিদ্যুৎ খরচ। তা বাঁচাতে ইএসপি মেসিনের সঙ্গে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা থাকে। প্রয়োজনে লাগিয়ে নেওয়া হয়। কোনো কোনো দিন খবর থাকলে দিনের বেলায় ইএসপি মেসিন চালানো হয়। কিন্তু কোনো রাতেই তা চালু থাকে না। এতে প্রতিদিন কয়েক হাজার টাকা মুনাফা হয়। আর দুর্ভোগ হয় আমাদের মতো সাধারন মানুষদের।

 এ বিষয়ে তৃণমূল নেতা তথা গঙ্গাজলঘাটি পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি নিমাই মাজি বলেন,কারখানাটি দীর্ঘদিন বন্ধ ছিল। কিছুদিন আগে ফের চালু হয়েছে। কারখানা কতৃপক্ষ সঠিক নিয়মেই নিয়োগ করছে, এবং স্থানীয় লোকেদেরই নিয়োগ করছে । তাছাড়া কারখানার সব ইউনিট গুলি এখানো চালু হয়নি, চালু হলে আরো ভালো ভাবে নিয়োগ হবে । এছাড়াও তিনি বলেন বিজেপি পার্টী দাঙ্গাবাজ তারা দাঙ্গা করে কারখানার গেটে বিক্ষোব করে তাই পুলিশ তাদের আটক করেছে ।

অন্যদিকে কারখানার মানবসম্পদ বিভাগের এক আধিকারিক মৃগাঙ্ক মুখার্জি বলেন, মিথ্যে অভিযোগ। আমরা সমস্ত স্থানীয় শ্রমিকদের নিয়েছি। তাছাড়া আমাদের সমস্ত ইউনিট এখনো চালু হয়নি তাই ধাপে ধাপে লোক নেওয়া হচ্ছে।তিনি এও বলেন, দূষণ নিয়ন্ত্রণ ও শ্রমিকদের সুরক্ষার ব্যাপারে আমরা অত্যন্ত সতর্ক।


দেখুন ভিডিও প্রতিবেদন : 



একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)