মুকুন্দরাম যুব সংঘ,ইছারিয়া পরিচালনায় আয়োজিত রক্তদার শিবির ।

Rangamati Express
0

গত ২৫ জানুয়ারী থেকে ৩০ জানুয়ারী পর্যন্ত বাঁকুড়ার ইছারিয়া গ্রামে অনুষ্ঠিত হয়েছিল, সারস্বত উৎসব ২০২৩। কয়েক দিন ধরে বিভিন্ন সাংস্কৃতিক প্রতিযোগিতা ও অনুষ্ঠান চলে মহাসমাহারে। এই উৎসবের উদ্বোধন করেছিলেন বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সম্মানীয় দেবনারায়ণ বন্দ্যোপাধ্যায় মহাশয়।


সামাজিক দায়বদ্ধতার কথা ভেবে মুকুন্দরাম যুব সংঘের পরিচালনায় করা হয় রক্তদান কর্মসূচি ও শীতবস্ত্র প্রদান অনুষ্ঠান। কারণ  রক্ত এমন জিনিস যা কোনও মেশিন দিয়ে তৈরি করা যায় না, একজনের প্রয়োজনে অপর ব্যক্তিকে এগিয়ে আসতে হয় রক্তদানের মতো মহৎ উদ্দেশ্যে। তাছাড়াও বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে বাঁকুড়া জেলার সব ব্লাড ব্যাংকগুলি কার্যত শূন্য । ইতিমধ্যেই জেলাজুড়ে ঘটে গেছে একের পর এক পথদুর্ঘটনা, রক্তের অভাবে প্রাণ গেছে অনেক মানুষের । 


এই ঘটনার পুনরাবৃত্তি যাতে আর না হয়, তাই এবার সচেষ্ট হয়েছে মুকুন্দরাম যুব সংঘ।আর এই রক্তদান শিবির উদ্বোধন করেন বিশিষ্ট চিকিৎসক ডা: জিৎ ব্যানার্জী। ইছারিয়া আয়োজিত রক্তদান শিবিরে ১০০ জন রক্তদান করেন। এছাড়াও ৫০টি বাচ্চা ও ১০০জন দুঃস্থ মানুষের হাতে শীতের পোশাক তুলে দেওয়া হয়।  এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন আই সি সোনামুখী শ্রী সূর্যদীপ্ত ভট্টাচার্য সহ বিশিষ্ট ব্যক্তিরা।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)