বাস্তু মতে, বাড়ির এই দিকে ঝাড়ু রাখলে বাস্তু দোষ হয়, সাবধান

Rangamati Express
0

বাস্তু আমাদের জীবনে অনেক প্রভাব ফেলে।  অনেকেই বাস্তু অনুসারে সবকিছু করেন।  আসলে, বাড়ি হোক বা অফিস, সব জায়গায় জিনিসপত্র সঠিক জায়গায় রাখা উচিত।  এটি করতে ব্যর্থ হলে বাস্তু ত্রুটির দিকে নিয়ে যায় এবং দারিদ্র্য ও অশান্তি নিয়ে আসে।  ঝাড়ু এমন একটি জিনিস যা সবার ঘরেই থাকে।  এছাড়াও এটি প্রতিদিন ব্যবহার করা হয়।  কিন্তু মানুষ ঝাড়ু ব্যবহার করে এখানে-ওখানে রাখে, যা বাস্তু দোষের সবচেয়ে বড় কারণ। বাস্তুশাস্ত্রে ঝাড়ুর অনেক গুরুত্ব রয়েছে, এটিকে বাস্তুতে মা লক্ষ্মীর স্থান দেওয়া হয়েছে।  তাই আজ আমরা আপনাকে বাস্তু অনুসারে ঝাড়ু সংক্রান্ত কিছু নিয়ম বলব, যা আপনার জন্য খুবই উপকারী হতে চলেছে।

1) এই দিকে ঝাড়ু রাখবেন না
 বাস্তুশাস্ত্র অনুসারে, ঝাড়ুকে দেবী লক্ষ্মীর রূপ হিসাবে বিবেচনা করা হয়। ঝাড়ু কখনই উত্তর-পূর্ব দিকে রাখা উচিত নয়।  এদিক সেদিক রাখলে আপনার বাড়িতে অর্থের ক্ষতি হতে পারে।  এ ছাড়া ভুল করেও রান্নাঘরে ঝাড়ু রাখবেন না।  এটি বাস্তু ত্রুটি বলে মনে হচ্ছে।

2) এই দিকে ঝাড়ু রাখুন:- প্রতিদিন ব্যবহৃত ঝাড়ু সবসময় দক্ষিণ দিকে রাখা উচিত।  এতে করে ঘরে সুখ-সমৃদ্ধি থাকে।  সেই সঙ্গে দেবী লক্ষ্মীর আশীর্বাদও রয়েছে।


3) ঝাড়ু লুকান :- বাস্তুশাস্ত্রে বলা হয়েছে ঝাড়ু ব্যবহারের পর সামনে না রেখে লুকিয়ে রাখা উচিত।  ঝাড়ু খোলা রাখলে অর্থের ক্ষতি হতে পারে বলে বিশ্বাস করা হয়।  তাই ঝাড়ু সবসময় এমন জায়গায় রাখুন যেখানে তা সবার চোখে পড়ে না।


4) ঝাড়ুতে পা দেবেন না:- আপনি প্রায়ই দেখেছেন যে বাড়িতে হঠাৎ কেউ ঝাড়ুর উপর পা রাখলে বাড়ির বড়রা তা কপালে ছুঁয়ে ফেলেন।  আসলে, বাস্তুশাস্ত্র অনুসারে এমন বিশ্বাস করা হয় যে ঝাড়ু স্পর্শ করলে মা লক্ষ্মী ক্রুদ্ধ হন।  এজন্য আপনার সর্বদা ঝাড়ুতে পা রাখা এড়ানো উচিত।  এতে করে বাস্তু দোষ হয় এবং ঘরে ঝামেলা হয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)