এই বদ অভ্যাসের কারণে ঠোঁট ফাটে, আজই ত্যাগ করুন নাহলে, বিপদ!

Rangamati Express
0
ঠোঁট ফাটা একটি খুব সাধারণ সমস্যা, যা গ্রীষ্ম এবং শীতকালে বেশিরভাগ মানুষের মধ্যে দেখা যায়।  কিছু লোক ক্রমাগত তাদের ঠোঁট চিবিয়ে থাকে এবং এমনকি দাঁত দিয়ে ঠোঁট মুছে ফেলার চেষ্টা করে, কিন্তু এর কারণে আপনার ঠোঁট ফাটতে পারে।এছাড়াও ঠোঁটের আর্দ্রতা চলে গেলে ঠোঁট ফাটার সমস্যায় পড়তে হয়।  কিছু লোকের মধ্যে, কম জল পান করার ফলেও এই সমস্যা হয় এবং ফাটা ঠোঁট জ্বালা এবং ব্যথা করে।  তাই ঠোঁটের বিশেষ যত্ন নিতে হবে।

 ফাটা ঠোঁটের নানা কারণ:-
 1. লিপস্টিক লাগালে আপনার ঠোঁট ফাটতে পারে।  লিপস্টিকে উপস্থিত রাসায়নিকগুলি আপনার ঠোঁটের মারাত্মক ক্ষতি করতে পারে, আপনার জ্বলন্ত সংবেদন হতে পারে।  তাই আপনি আপনার ঠোঁটে কী লাগাচ্ছেন সেদিকে সবসময় খেয়াল রাখুন।

 2. আপনি যদি অ্যালকোহল পান করেন তবে এটি আপনার ঠোঁটকে জলশূন্য করতে কাজ করে যা আপনার ঠোঁটের ক্ষতি করে।  সেজন্য এটি খাওয়া থেকে বিরত থাকতে হবে।

3. ধূমপান আপনার পুরো শরীরের কিছু বা অন্য গুরুতর ক্ষতি করে এবং একই সাথে এটি আপনার ঠোঁটেরও মারাত্মক ক্ষতি করে।  এটি আপনার ঠোঁটে পিগমেন্টেশনের দিকে পরিচালিত করে, যা আপনার ঠোঁটের জন্য ভাল নয়।

 4. কিছু লোক তাদের মুখে ফেনা ভিত্তিক ফেসওয়াশ প্রয়োগ করে, এটি আপনার ঠোঁটকে অ্যালার্জি করে।

 5. প্রায়শই মহিলারা তাদের মেকআপ অপসারণের জন্য রিমুভার প্রয়োগ করেন, যাতে প্রচুর পরিমাণে সার্ফ্যাক্টেন্ট থাকে।  এটি প্রয়োগ করলে আপনার ঠোঁটের ক্ষতি হয়।



সংশ্লিষ্ট নিবন্ধটি পাঠকের তথ্য ও সচেতনতার জন্য। এই নিবন্ধে প্রদত্ত তথ্য এবং তথ্য সম্পর্কে কোনও দাবি করে না বা দায়িত্ব নেয় না।  আমরা আপনাকে এই বিষয়ে ডাক্তারের পরামর্শ নেওয়ার জন্য বিনীতভাবে অনুরোধ করছি।  আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা.

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)