সৌন্দর্য বাড়াতে তৈলাক্ত ত্বকে এই জিনিসগুলো লাগাবেন না, এতে ত্বকের ক্ষতি হবে

Rangamati Express
0
কিছু লোকের ত্বক খুব তৈলাক্ত থাকে এবং তাই তাদের মুখের অতিরিক্ত যত্ন নিতে হয়।  আজকাল সব ধরনের ত্বকের জন্য বিউটি প্রোডাক্ট বাজারে পাওয়া গেলেও তৈলাক্ত ত্বকের কী ক্ষতি হতে পারে সেদিকে কেউ নজর দেয় না।  সেজন্য তৈলাক্ত ত্বকের জন্য আমাদের কী কী জিনিস থেকে দূরে থাকা উচিত সেদিকে বিশেষ যত্ন নেওয়া দরকার।

তৈলাক্ত ত্বকে শুধুমাত্র হালকা সৌন্দর্য পণ্য প্রয়োগ করুন এবং আপনার মুখের ত্বককে খুব বেশি ময়শ্চারাইজ করা উচিত নয়।  এর পাশাপাশি আপনার শরীরকে হাইড্রেটেড রাখতে হবে, যার ফলে আপনার ত্বকের সমস্যা দূর হবে।

 1. নারকেল তেল:- এটা বিশ্বাস করা হয় যে নারকেল তেল ত্বকের জন্য এক ধরনের ওষুধ, কিন্তু আপনি যদি এটি তৈলাক্ত ত্বকে লাগান, তাহলে আপনার মুখের ছিদ্রগুলি আটকে যাবে এবং আপনি ব্রণ এবং ব্রণ হওয়ার ঝুঁকিতে থাকবেন।

 2. ক্রিম:- বলা হয়ে থাকে যে মুখে ক্রিম লাগালে মুখের ঔজ্জ্বল্য বাড়ে, কিন্তু তৈলাক্ত ত্বকের লোকেরা এটা লাগালে তাদের মুখে তেলের পরিমাণ আরও বেড়ে যায়, যার কারণে ফোঁড়া বা ব্রণ হতে পারে।

3. পেট্রোলিয়াম জেলি:- অনেক সময় দেখা যায় মুখের সমস্যা দূর করার জন্য অনেকেই মুখে পেট্রোলিয়াম জেলি লাগান যার ফলে তৈলাক্ত ত্বকে বেশি আঠালো ভাব আসে, তাই তৈলাক্ত ত্বকের মানুষদের এটি থেকে দূরে থাকা উচিত।

 4. বেসন:- সৌন্দর্য বাড়ানোর জন্য, কেউ কেউ বেসন দিয়ে তৈরি ফেসপ্যাক লাগান, তবে এটি তৈলাক্ত ত্বকে জ্বালা সৃষ্টি করে এবং এটি তৈলাক্ত ত্বকের জন্য মোটেই ভাল বলে মনে করা হয় না, তাই তৈলাক্ত ত্বকের লোকদের এটি থেকে দূরে থাকা উচিত।


সংশ্লিষ্ট নিবন্ধটি পাঠকের তথ্য ও সচেতনতার জন্য। এই নিবন্ধে প্রদত্ত তথ্য এবং তথ্য সম্পর্কে কোনও দাবি করে না বা দায়িত্ব নেয় না।  আমরা আপনাকে এই বিষয়ে ডাক্তারের পরামর্শ নেওয়ার জন্য বিনীতভাবে অনুরোধ করছি।  আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)