আপনি যদি পায়ের ব্যথায় ভুগছেন তবে এই তিনটি ঘরোয়া প্রতিকার আপনাকে শীঘ্রই উপশম দেবে।

Rangamati Express
0
 আমাদের শরীরের প্রতিটি অঙ্গ খুবই গুরুত্বপূর্ণ।  কিন্তু আমরা যদি পায়ের কথা বলি, তবে তাদের ছাড়া আমরা কিছুই করতে পারি না।  সকালে ঘুম থেকে ওঠার পর থেকে রাতে ঘুমানো পর্যন্ত পা সবচেয়ে বেশি ক্লান্ত হয়ে পড়ে।  কারণ সারাদিন কাজের বোঝা আমাদের পায়ে থাকে।  কিন্তু শীত মৌসুমে পায়ের ব্যথার সমস্যা আরও বেড়ে যায়।  আসলে আর্থ্রাইটিস বা অন্যান্য সমস্যার কারণে এই সমস্যা খুবই সাধারণ।  যারা এই ব্যথায় ভুগছেন তাদের জন্য আজ আমরা নিয়ে এসেছি কিছু বিশেষ ঘরোয়া প্রতিকার।  আসুন জেনে নিইই সেই ঘরোয়া প্রতিকার সম্পর্কে।

 
হলুদ ব্যবহার করুন:-  হলুদ স্বাস্থ্যের জন্য খুবই ভালো।  এটিতে অ্যান্টিঅক্সিডেন্ট এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি বৈশিষ্ট্য রয়েছে যা নিউরালজিয়া থেকে মুক্তি দিতে ভাল কাজ করে।  পায়ে ব্যথা শুরু হলে সরিষার তেলে সিদ্ধ হলুদ মাখলে ব্যথা উপশম হয়।  আপনি হলুদ দুধও পান করতে পারেন, এটি আপনার অভ্যন্তরীণ ব্যথা দূর করে আরাম দেয়।

ক্যাস্টর অয়েল ব্যবহার করুন:- ক্যাস্টর অয়েলও খুব উপকারী।  এর ব্যবহারে ব্যথা উপশম করা যায়।  আসলে, ক্যাস্টর অয়েলকে ব্যথার জন্য একটি ওষুধ হিসাবে বিবেচনা করা হয়।  ক্যাস্টর অয়েল দিয়ে পা ম্যাসাজ করুন।  এটা নিয়মিত করলে অনেকটাই আরাম পাওয়া যায়।


এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র শিক্ষাগত এবং তথ্যগত উদ্দেশ্যে।  কোনো প্রতিকার বা প্রেসক্রিপশন গ্রহণ করার আগে ডাক্তারের পরামর্শ নিন। আমরা কোনো ধরনের চিকিৎসা পরামর্শকে সমর্থন করে না।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)