দ্রুত ধূমপান ত্যাগ করুন, এই ৬টি উপায় আপনাকে সাহায্য করবে

Rangamati Express
0
ধূমপান একটি ক্ষতিকর অভ্যাস।  সময়ের সাথে সাথে, এটি একটি আসক্তিতে পরিণত হয় এবং পরবর্তী জীবনে গুরুতর স্বাস্থ্য সমস্যার জন্ম দেয়।  ক্যান্সারের ঝুঁকি বাড়ানো থেকে শুরু করে ফুসফুসের রোগ, ধূমপান স্বাস্থ্যের জন্য অনেক বিপদ ডেকে আনে।  সেজন্য নেশা ও ক্ষতিকর অভ্যাস ত্যাগ করা প্রয়োজন।  কিন্তু প্রায়ই মানুষ এই আসক্তি ছাড়ার জন্য সংগ্রাম করে। পুষ্টিবিদদের মতে, 'যত আপনি আপনার আসক্তি ছাড়তে শিখবেন বা আপনার ধূমপানের অভ্যাস থেকে 'ব্রেক' নেওয়ার কথা বিবেচনা করবেন।  আপনি সুস্থ বোধ করতে শুরু করবেন।এখন আমরা আপনার জন্য ধূমপান ছাড়ার 6টি কৌশল নিয়ে এসেছি, যার অধীনে আপনি ধূমপান ত্যাগ করতে সক্ষম হবেন।

1) সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ হল প্রস্থান করার সিদ্ধান্ত নেওয়া।  একটি দৃঢ় সিদ্ধান্ত নেওয়ার মাধ্যমে একটি ক্ষতিকারক আসক্তি ছাড়ার প্রক্রিয়া শুরু হয়।

2) হারানো স্বাস্থ্য ফিরে পেতে, তাজা ফল ও শাকসবজিতে উপস্থিত বিটা-ক্যারোটিন, ভিটামিন এ, ভিটামিন সি এবং ভিটামিন ই-এর মতো অ্যান্টিঅক্সিডেন্টের পরিমাণ বাড়াতে হবে।

3) ধূমপান ত্বকেরও ক্ষতি করে।  প্রতিদিন এক গ্লাস কাঁচা সবজির রস ত্বকে পুষ্টি জোগাতে সাহায্য করে।

4) ধূমপানের তাড়না কমাতে এবং উচ্চ আঁশযুক্ত ক্ষারযুক্ত খাবারের সাথে খাপ খাইয়ে নিতে গমের ভুসি, আস্ত ডাল, জোয়ার এবং বাজরির মতো খাদ্য উপাদানগুলিকে খাদ্য তালিকায় অন্তর্ভুক্ত করা উচিত।

5) মাছ, বাদাম, গাঢ় সবুজ রঙের ফল ও শাকসবজির মতো খাবার প্রতিদিন খেতে হবে ত্বকের পুষ্টি জোগাতে। ব্যায়াম অপরিহার্য।  এটি পুষ্টিকর খাদ্যের পরিপূরক এবং দ্রুত স্বাস্থ্য পুনরুদ্ধার করতে সাহায্য করে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)