বাড়ির মন্দিরে এই জিনিসগুলি রাখলে অশুভ মনে হয়, উন্নতির পথ বন্ধ হয়ে যায়

Rangamati Express
0
বাস্তুশাস্ত্রে, উপাসনা ঘর অর্থাৎ মন্দিরকে বাড়ির সবচেয়ে পবিত্র স্থান হিসাবে বিবেচনা করা হয়।  কথিত আছে যে যে বাড়িতে পুজো সঠিকভাবে হয় সেখানে পজিটিভ এনার্জি থাকে।  তবে বাস্তুতে, পূজাগৃহে রাখা সমস্ত কিছু যেমন মূর্তি এবং অন্যান্য উপাসনা সামগ্রীকেও খুব গুরুত্ব দেওয়া হয়।  মন্দিরে কোন মূর্তি বা বস্তু রাখা উচিত আর কোনটি রাখা উচিত নয় তা বাস্তুতে বলা হয়েছে।  এমন কিছু জিনিস আছে যা মন্দিরে রাখা অশুভ বলে মনে করা হয়।  আসুন, আজ এই প্রবন্ধের মাধ্যমে আমরা জেনে নিই মন্দিরে কোন জিনিস রাখা অশুভ বলে মনে করা হয়।


1) ভাঙা মূর্তি রাখবেন না:-মন্দিরে কখনও ভাঙা বা খণ্ডিত মূর্তি পুজো বাড়িতে রাখবেন না।  এটি করলে ঘরে নেতিবাচক শক্তি বাসা বাঁধে।  যাঁদের বাড়ির মন্দিরে ভাঙা বা খণ্ডিত মূর্তি রাখা থাকে, তাঁদের বাড়িতে সর্বদা ঝামেলা থাকে এবং বাড়িতে কারও উপার্জনে বর হয় না।

2) উগ্র চেহারার দেব-দেবীর মূর্তি রাখবেন না:- বাস্তুশাস্ত্রে বিশেষ নজর দেওয়া হয়েছে যে কেউ যেন তার বাড়ির মন্দিরে উগ্র দেবতার মূর্তি না রাখে।  এতে করে বাড়ির লোকজনের মধ্যে সব সময় মারামারির পরিবেশ থাকে।


3) ছেঁড়া ধর্মীয় গ্রন্থ রাখবেন না:- বাস্তুতে বলা হয়েছে মন্দিরে ছেঁড়া ধর্মীয় বই কখনই রাখা উচিত নয়।  বই বিস্ফোরিত হলে তা জলে ভাসিয়ে দাও, নইলে ঘরে সমৃদ্ধি ও উন্নতির দরজা বন্ধ হয়ে যাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)