চোখ ঝাপসা দেখলে এটি একটি বড় রোগের লক্ষণ, এই টিপসটি অনুসরণ করুন এবং এর থেকে মুক্তি পাবেন

Rangamati Express
0


আমাদের চোখ আমাদের জন্য ঈশ্বরের সবচেয়ে সুন্দর উপহার।  এগুলি ছাড়া আমাদের জীবন বর্ণহীন হয়ে যায়, তাই আমাদের চোখের যত্ন নেওয়া উচিত।  যাতে কোনো সমস্যা না হয় এবং আমাদের জীবন কখনো বর্ণহীন না হয়।  কারো চোখে সামান্য সমস্যা হলে দ্রুত চিকিৎসকের সাথে যোগাযোগ করুন।  আসলে অনেক সময় স্ক্রিনে বেশিক্ষণ কাজ করার কারণে আমরা ঝাপসা দেখতে শুরু করি।মানুষ এই সমস্যাটিকে হালকাভাবে নেয়।  তবে আমরা আপনাকে বলি যে যখনই আপনার সাথে এটি ঘটে, অবহেলা করবেন না এবং অবিলম্বে একজন বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।  আজ আমরা জানাচ্ছি কী কী প্রতিকার যা ঝাপসা দৃষ্টির এই সমস্যা থেকে মুক্তি দিতে পারে।  


1) প্রচুর জল পান করুন :- আপনি যদি আপনার চোখকে ভালো রাখতে চান  তবে প্রচুর পরিমাণে জল পান করুন।  আসলে জল পান করলে চোখ ভালো থাকে।  জলের অভাব হলে চোখের জলও শুকিয়ে যেতে থাকে।  যার কারণে চোখে নানা ধরনের সমস্যা হতে থাকে।  সমস্যা বেড়ে গেলে দৃষ্টিশক্তিও চলে যেতে পারে।

2) স্বাস্থ্যকর খাদ্য গ্রহণ করুন:- আপনার যদি চোখের সমস্যা হয়, তাহলে আপনার খাদ্যাভ্যাস পরিবর্তন করুন এবং স্বাস্থ্যকর খাবারকে আপনার খাদ্যের অংশ করুন।  জাঙ্ক ফুড এবং তৈলাক্ত খাবার থেকে অবিলম্বে দূরত্ব তৈরি করুন।  যতটা সম্ভব সবুজ শাকসবজি এবং ভিটামিন এ সমৃদ্ধ খাবার খান।  কারণ স্বাস্থ্যকর জিনিস খাওয়ার ফলে আপনার স্বাস্থ্যের পাশাপাশি আপনার চোখও সুস্থ থাকে।

 3) পর্যাপ্ত পরিমাণ ঘুম :- যারা তাদের চোখ সুস্থ রাখতে চান, তাদের পর্যাপ্ত ঘুমানো উচিত। সারাদিন ৮ ঘন্টা ঘুম সেরা হিসাবে বিবেচিত হয়।  কিন্তু কাজ বা অন্য কোনো কারণে ৮ ঘণ্টা ঘুমাতে না পারলে অন্তত ৬ থেকে ৭ ঘণ্টা ঘুমান।  এতে শুধু চোখ ভালো থাকবে না স্বাস্থ্যও ভালো থাকবে। 

4) ফোন ও ল্যাপটপের অতিরিক্ত ব্যবহার এড়িয়ে চলুন:- যারা ফোন ও ল্যাপটপ বেশি ব্যবহার করেন, তাদের চোখ দ্রুত নষ্ট হয়ে যায়।  কারণ দীর্ঘক্ষণ স্ক্রিনে কাজ করলে চোখের ওপর চাপ পড়ে এবং নানা ধরনের সমস্যা হতে শুরু করে।



এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র শিক্ষাগত এবং তথ্যগত উদ্দেশ্যে।  কোনো প্রতিকার বা প্রেসক্রিপশন গ্রহণ করার আগে ডাক্তারের পরামর্শ নিন। আমরা কোনো ধরনের চিকিৎসা পরামর্শকে সমর্থন করি না।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)