বলিরেখা দূর করবে মধুর সাহায্য, ৪৫ বছর বয়সে যৌবন ফিরে আসবে

Rangamati Express
0
বয়স বাড়ার সাথে সাথে এর প্রভাব আপনার মুখে দেখা দিতে শুরু করে।  তবে এর বিপরীতে, সোজা খাওয়া এবং ভুল অভ্যাস আপনাকে সময়ের আগেই বুড়ো দেখায়।  মুখে বলিরেখা এবং ফ্রেকলস দেখা দেয়, যার কারণে আপনি 40 থেকে 45 বছর বয়সে দেখতে শুরু করেন।  যেখানে ত্বকের যত্নের রুটিন ঠিক রেখে যদি স্বাস্থ্যকর খাবার গ্রহণ করা হয়, তাহলে এই বয়সেও আপনি সহজেই উজ্জ্বল এবং তরুণ ত্বক পেতে পারেন।
বিশেষজ্ঞরা বলছেন যে 45 বছর বয়সের পরে মুখের পরিবর্তনগুলি বন্ধ করা যাবে না, তবে এটি অবশ্যই নিয়ন্ত্রণ করা যেতে পারে।  তাই আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি মধুর সাহায্য, কি ভাবে আপনি আপনার বৃদ্ধ বয়সেও তরুণ রাখবে, জেনে নিন বিস্তারিত।

1) উজ্জ্বল ত্বকের রেসিপি তৈরি করতে প্রয়োজনীয় উপাদান:- আলু গুঁড়া,
 মধু, গোলাপ জল, শসার রস। 

2) উজ্জ্বল ত্বকের জন্য উপকারী ফেসপ্যাক:- প্রথমে আলুর গুঁড়া নিন। তারপর এতে শসার রস মিশিয়ে নিন। এবার মধু ও গোলাপ জল মিশিয়ে নিন।এই সব ভালোভাবে মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন।এই মিশ্রণটি মুখে লাগান।এটি মুখে 10 থেকে 15 মিনিটের জন্য রেখে দিন। মুখ শুকিয়ে গেলে পরিষ্কার জল দিয়ে ধুয়ে ফেলুন।


3)উজ্জ্বল ত্বকের জন্য  সপ্তাহে কতবার লাগাবেন:- মুখের উজ্জ্বলতা আনতে এবং বলিরেখা দূর করতে সপ্তাহে ২ বার এই  ব্যবহার করে দেখতে পারেন।  আপনি মাত্র কয়েক দিনের মধ্যে খুব ভাল ফলাফল দেখতে পারেন।  এটি ব্রণ এবং freckles দূর করবে।  এছাড়াও, 45 বছর বয়সে, ত্বক তরুণ দেখাবে।


4) যত্ন নিন এই ভাবে :- বিশেষজ্ঞরা বলছেন, শুষ্ক ত্বক থাকলে তা হাইড্রেটেড রাখুন।  এর জন্য জল পান করতে থাকুন।  কারণ ত্বক হাইড্রেটেড না হলে দ্রুত ত্বকে বলিরেখা দেখা দিতে শুরু করে।  অল্প বয়সেও মুখের ওপর বার্ধক্যের ছাপ পড়ে।  এ জন্য প্রচুর পরিমাণে জল পান করুন এবং মুখে সবসময় ভালো ক্রিম ইত্যাদি ব্যবহার করুন।


সংশ্লিষ্ট নিবন্ধটি পাঠকের তথ্য এবং সচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে। আমরা এই নিবন্ধে প্রদত্ত তথ্য এবং তথ্য সম্পর্কে কোনও দাবি করে না বা দায়িত্ব নেয় না।  আমরা আপনাকে এই বিষয়ে ডাক্তারের পরামর্শ নেওয়ার জন্য বিনীতভাবে অনুরোধ করছি।  আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)