আপনার শিশু যদি কোষ্ঠকাঠিন্যে অস্থির থাকে, তাহলে দ্রুত করুন এই কাজ।

Rangamati Express
0
আপেল খাওয়া স্বাস্থ্যের জন্য ভালো।  আমরা ছোটবেলা থেকে শুনে আসছি, 'প্রতিদিন একটি আপেল খান ডাক্তারকে দূরে রাখে'।  আসলে, যারা প্রতিদিন তাদের খাবারে আপেল খান, তারা অনেক ধরনের সমস্যা এড়ান।  ভিটামিন এ, ভিটামিন সি এবং আয়রনের মতো অনেক ধরনের পুষ্টি উপাদান এতে পাওয়া যায় যা আমাদের হার্টের ভালো যত্ন নেয়।  এছাড়া আপেল খেলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে।  ছোট শিশুদের জন্যও আপেল খুবই উপকারী।

 প্রায়শই ছোট বাচ্চাদের কোষ্ঠকাঠিন্যের সমস্যা হয়, যার কারণে তাদের পেট সঠিকভাবে পরিষ্কার হয় না।  অনেক সময় শিশুরাও এর কারণে খিটখিটে হয়ে পড়ে।  এমতাবস্থায় শিশুদের আপেল দেওয়া ঠিক আছে, কিন্তু ব্যাপারটা এখানেই আটকে যায়, ৬ মাসের কম বয়সী শিশুরা কীভাবে আপেল খাবে?  কারণ এই ধরনের ছোট বাচ্চাদের দাঁত থাকে না এবং আপেল শক্ত হয়।

 কিন্তু আজ আমরা আপনাকে এমন একটি রেসিপি সম্পর্কে বলতে যাচ্ছি যার দ্বারা আপনার শিশুরা আপেলের পুষ্টিগুণ গ্রহণ করতে পারে।  এই রেসিপিটির নাম আপেল পাঞ্চ।  আপেল পাঞ্চ তৈরি করা খুব সহজ, আপনি এটি দ্রুত তৈরি করে আপনার সন্তানকে খাওয়াতে পারেন।  তো চলুন জেনে নেই এটি তৈরির রেসিপি।


1)অ্যাপল পাঞ্চ তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণ:-জল- তিন কাপ,আপেল - একটি ,স্বাদ অনুযায়ী গুড়।

2)আপেল পাঞ্চ রেসিপি:-আপেল পাঞ্চ তৈরি করতে, প্রথমে আপেল গ্রেট করুন।তারপরে আপনি 3 কাপ জল ফুটিয়ে তাতে গ্রেট করা আপেল দিন।এরপর এতে সামান্য গুড় দিয়ে কিছুক্ষণ ঢাকনা দিয়ে এভাবে রেখে দিন। একটু ঠান্ডা হলে ছাঁকনি দিয়ে ছাঁকুন।আপেল পাঞ্চ আপনার শিশুর জন্য প্রস্তুত।এবার চামচের সাহায্যে আপনার বাচ্চাকে দিন।বাকি আপেল আপনি যেকোনো পুডিং বা মিষ্টি খাবারে ব্যবহার করতে পারেন।
 আপেলের খোসা শিশুর স্বাস্থ্যের জন্য খুবই ভালো এবং এটি শিশুর পেট সংক্রান্ত রোগও নিরাময় করে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)