আমলার রসে লুকিয়ে আছে স্বাস্থ্যের ধন, জেনে নিন এর উপকারিতা সম্পর্কে

Rangamati Express
0
Image : Amla from BigBasket Product



আমলা স্বাস্থ্যের জন্য খুবই ভালো।  যারা নিয়মিত আমলা খান তাদের রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী থাকে।  আসলে রোগ প্রতিরোধ ক্ষমতা শক্তিশালী হওয়া খুবই গুরুত্বপূর্ণ, এর মাধ্যমে আমরা অনেক রোগ থেকে দূরে থাকতে পারি।  শীত মৌসুমে প্রচুর পরিমাণে আমলা পাওয়া যায়।

 এটি দেখতে যতটা সুন্দর, স্বাস্থ্যের জন্য তত বেশি উপকারী।আপনি আমলকী কাঁচাও খেতে পারেন, তবে এর স্বাদ কিছুটা কৌতুকপূর্ণ, তাই লোকেরা আচার, জ্যাম এবং চাটনি তৈরি করে এটি খেতে পছন্দ করে। 

 আজ আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি আমলা জুসের রেসিপি যা পান করতে সুস্বাদু এবং তৈরি করাও সহজ।  আসুন জেনে নিই আমলা জুস তৈরির পদ্ধতি এবং এর স্বাস্থ্য উপকারিতা।

1) আমলা জুস পানের উপকারিতা:-আমলা স্বাস্থ্যের জন্য খুব ভাল।  আমলা জুস বাজারে সহজেই পাওয়া যায়।  তবে আপনি এটি বাড়িতেও তৈরি করতে পারেন।  আসলে, প্রতিদিন এক গ্লাস আমলার জুস পান করলে পাকস্থলীর অ্যাসিডের মাত্রা কমে যায়।  

এছাড়াও আমলার রস পান করলে ত্বকের সমস্যা, চুল পড়া এবং শুষ্ক মাথার ত্বকের সমস্যাও দূর হয়।  যারা ওজন কমানোর কথা ভাবছেন তাদের জন্য আমলার জুস খুবই উপকারী।  

এটি নিয়মিত সেবন আপনার চোখও সুস্থ রাখে।  যারা ডায়াবেটিসে ভুগছেন তাদের জন্য আমলার রস খুবই উপকারী।  ডায়াবেটিস রোগীরা যদি এটি সেবন করে থাকেন তবে মনে রাখবেন এতে চিনি একেবারেই রাখবেন না।

2) আমলা জুসের উপকারিতা:-বাড়িতে আমলা জুস তৈরি করতে প্রথমে সব আমলা ভালো করে ধুয়ে নিন।এর পরে, সেগুলি কেটে ফেলুন এবং কার্নেলগুলি আলাদা করুন।

এর কার্নেল টাইট, সেটাও যদি মিক্সারে চলে যায় তাহলে মিক্সার নষ্ট হয়ে যাবে।তারপর মিক্সারে রেখে এক গ্লাস জল ও চিনি দিয়ে ভালো করে কষিয়ে নিন।এবার চালনির সাহায্যে ছেঁকে নিন।  

এবং লবণ মিশিয়ে পান করুন।এটি পান করতে সুস্বাদু হবে এবং স্বাস্থ্যের জন্যও ভালো হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)