মুখ উজ্জ্বল ও দাগহীন করতে টমেটোর ফেসপ্যাক লাগান, শিখুন কীভাবে তৈরি করবেন

Rangamati Express
0


সুন্দর মুখ সবারই কাম্য।  সবাই চায় তাদের মুখ দাগহীন ও উজ্জ্বল হোক, কিন্তু দূষণ ও ভুল জীবনযাত্রার কারণে অনেক সময় মুখের রং নষ্ট হয়ে যায়। 

 যারা বাইরে দীর্ঘ সময় কাটান, তাদের মুখও সূর্যের আলোয় কালো হয়ে যায়।  যার জন্য তারা চিকিৎসা নিলেও দৌড়াদৌড়িতে ভরা জীবনের কারণে নিজের জন্য বেশি সময় দেওয়ার মতো সময় থাকে না মানুষের।

যাদের নিজেদের জন্য খুব বেশি সময় নেই তাদের জন্য আমরা নিয়ে এসেছি আপনার মুখকে সুন্দর করার একটি সহজ উপায়।  এর জন্য আপনাকে কোনো অর্থ ব্যয় করতে হবে না। 

 কারণ এটি সবার বাড়িতে পাওয়া টমেটো থেকে তৈরি একটি প্যাক, যা আপনার মুখকে উজ্জ্বল করার কাজ করে।  টমেটোতে পাওয়া বৈশিষ্ট্যগুলি পিগমেন্টেশন দূর করতে কাজ করে। চলুন বিস্তারিত জানা যাক.


 টমেটো ফেসপ্যাক তৈরির জন্য প্রয়োজনীয় উপকরণ গুলি হলো:- টমেটো সজ্জা, লেবুর রস,দই,মধু,বেসন।টমেটোর ফেসপ্যাক তৈরি করতে প্রথমে টমেটো পেস্ট খুব ভালো করে কষিয়ে নিন।

  তারপর এতে সামান্য লেবুর রস, এক চা চামচ দই, এক চা চামচ মধু এবং এক চা চামচ বেসন মেশান।  এবার পেস্টটি এমনভাবে মেশান যাতে কোনো গলদ না থাকে।  আপনার টমেটো ফেস প্যাক প্রস্তুত।


টমেটোর ফেসপ্যাক লাগানোর পদ্ধতি:- ফেসপ্যাক লাগানোর আগে মুখ ভালো করে ধুয়ে নিন।  তারপর এই ফেসপ্যাকটি মুখে লাগান।  একটু শুকিয়ে গেলে প্রায় ২০ মিনিট পর হালকা হাতে ঘষে তুলে ফেলুন।

  এবার সাধারণ জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।  সপ্তাহে দুইবার এই প্যাক লাগাতে পারেন।  আমরা আপনাকে বলে রাখি যে টমেটো ফেসপ্যাক খুব ভাল ফল দেয়।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)