সকালে ঘুম থেকে উঠেই করুন এই ৫টি কাজ,টাকার অভাব হবে না

Rangamati Express
0
আমাদের জীবনে বাস্তুশাস্ত্রের অনেক গুরুত্ব রয়েছে।  যে বাড়িতে বাস্তুশাস্ত্রের নিয়ম মানা হয়, সেই বাড়িতে কখনও অর্থ-শস্যের অভাব হয় না।  বাস্তু অনুসারে, মা লক্ষ্মী একই বাড়িতে বাস করেন যেখানে তাকে পূজা করা হয় এবং তাকে খুশি করার জন্য ব্যবস্থা নেওয়া হয়।  আপনিও যদি চান মা লক্ষ্মী আপনার বাড়িতে বাস করুক, তাহলে এই কাজগুলি দিয়ে আপনার দিন শুরু করুন।  কারণ সকালটা যদি সঠিকভাবে শুরু করা হয়, তাহলে সারাদিন ভালো থাকে এবং মনও থাকে খুশি।  চলুন জেনে নেওয়া যাক সেই কাজগুলি কী যেগুলির দ্বারা দেবী লক্ষ্মী দিন শুরু করেন।

1) ঘুম থেকে ওঠার সাথে সাথে মেঝে ঝাড়ু দিন:- বাস্তু অনুসারে, সকালে প্রথমে একটি বাসি ঝাড়ু দিলে মা লক্ষ্মী প্রসন্ন হন।  এমন বিশ্বাস আছে যে বাড়িতে ঝাড়ু প্রথমে লাগানো হয়, সেই বাড়িতে সর্বদা অর্থ-শস্যের বৃষ্টি হয়।  তাই আপনিও চান মা লক্ষ্মী আপনার বাড়িতে বাস করুন এবং ধন-সম্পদের বর্ষণ অব্যাহত থাকুক, তাহলে ঘুম থেকে ওঠার সাথে সাথে প্রথমে একটি বাসি ঝাড়ু লাগান।

2) সূর্য দেখুন:- বাস্তুতে সূর্য দর্শনকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়।  এমনটা বিশ্বাস করা হয় যে সকালে স্নানের পর তামার পাত্রে সূর্যদেবকে জল অর্পণ করলে সৌভাগ্য হয়।  এর সাথে সূর্য দেবতা প্রসন্ন হন এবং দেবী লক্ষ্মীও প্রসন্ন হলে সেই বাড়িতে বাস করেন।  সূর্য দেবতাকে সৌভাগ্যের দেবতা মনে করা হয়।

 3) লবণ মোছা:- বাস্তুশাস্ত্রে বলা হয়েছে প্রতিদিন ঘরে নুন মাখলে বাস্তু দোষ দূর করা যায়।  আর মা লক্ষ্মীও খুশি।  আপনিও যদি আপনার বাড়ি থেকে বাস্তু দোষ দূর করতে চান, তাহলে আপনার বাড়িতে নুন লাগান।

 4) তুলসী পূজা:- হিন্দু ধর্মে তুলসীর গুরুত্ব অপরিসীম।  প্রতিটি বাড়িতে তুলসী রাখা বাধ্যতামূলক বলে মনে করা হয়।  বাস্তুতে বলা হয়েছে যে সকালে স্নান করে মা তুলসীর পূজা করা হলে এবং তাকে জল নিবেদন করা হলে দেবী লক্ষ্মী প্রসন্ন হন।  বিশ্বাস করা হয় যে তুলসীতে ভগবান বিষ্ণু এবং মা লক্ষ্মী বাস করেন।  সেই কারণেই যদি আপনি দেবী লক্ষ্মীকে খুশি করতে চান, তাহলে প্রতিদিন তুলসী পূজা করুন।

5) কপালে তিলক লাগান:- বাস্তুতে বিশ্বাস করা হয় যে যারা প্রতিদিন তাদের কপালে তিলক লাগান তাদের ভাগ্য বাড়তে থাকে।  আর কিভাবে তারা শান্তি পায়।  আপনিও যদি চান আপনার ভাগ্য উজ্জ্বল হোক এবং উন্নতি হোক, তাহলে প্রতিদিন আপনার কপালে তিলক লাগাতে হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)