মুখের লোম অপসারণ করতে ব্যথা সহ্য করতে হয়, তাই এই ঘরোয়া প্রতিকারগুলি চেষ্টা করুন

Rangamati Express
0

মহিলাদের মুখে চুল ভালো দেখায় না।  আসলে মুখের চুল নারীর সৌন্দর্য নষ্ট করে।  এগুলো দূর করতে নারীরাও অনেক ধরনের আচার-অনুষ্ঠান করে থাকে।  যেমন থ্রেডিং, ব্লিচিং ইত্যাদির আশ্রয় নেওয়া।  কিন্তু তারপরও তারা কাঙ্খিত রঙ পায় না।  আসলে প্রশ্নও আসে মেয়েদের মুখে চুল থাকে কেন?  তো চলুন জেনে নেই এর পেছনের কারণ, এবং অবাঞ্ছিত লোম দূর করার ঘরোয়া প্রতিকার, যা হয়ে উঠতে পারে আপনার সমস্যার সমাধান।


1) মহিলাদের মুখের লোম কেন ?

মহিলাদের মুখে বেশি লোম আসতে শুরু করলে তা হরমোনের কারণ বলে মনে করা হয়।  বিশেষজ্ঞরা বলছেন, নারীদের শরীরে অ্যান্ড্রোজেনের পরিমাণ বেড়ে গেলে মুখের কিছু অংশে অবাঞ্ছিত লোমও গজায়।  শুধু তাই নয়, বাজারে পাওয়া ক্রিমের পার্শ্বপ্রতিক্রিয়াও এর বড় কারণ হয়ে দাঁড়াতে পারে।  


2) অবাঞ্ছিত লোম দূর করার ঘরোয়া উপায়:-


1) ডিম এবং ভুট্টা:- প্রথমে ডিম ভেঙ্গে এর সাদা অংশ আলাদা করে নিন।এবার কর্ণ ফ্লাওয়ারে ডিম মেশান। এবার এই পেস্টটি ভালো করে মুখে লাগান।পেস্টটি মুখে লাগানোর পর এভাবে 20 মিনিট রেখে দিন।এবার পেস্ট শুকিয়ে গেছে, ভালো করে ধুয়ে ফেলুন।

2) চিনি এবং লেবু:- অবাঞ্ছিত লোম দূর করতে লেবুর রস, চিনি ও মধু প্রয়োজন।প্রথমে ২ চামচ চিনি নিন, তারপর তাতে মধু মিশিয়ে পেস্ট তৈরি করুন।এবার এই পেস্টটি কয়েক মিনিট গরম করুন। গরম করার পর পেস্টটি আঠালো হয়ে গেলে নামিয়ে কিছুক্ষণ ঠান্ডা হতে রাখুন। আপনার মুখে যেখানে লোম আছে সেখানে প্রথমে ভুট্টা বা ময়দা লাগান এবার এই পেস্টটি মুখে ভালো করে লাগান।এর পরে, আপনি ওয়াক্সিং স্ট্রিপ বা কাপড়ের সাহায্যে এটি মুছে ফেলুন।এটি অপসারণের পরে, আপনার মুখ ভাল করে ধুয়ে ফেলুন, এই রেসিপিটি ওয়াক্সিংয়ের মতো কাজ করবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)