পড়ালেখায় অলসতা বোধ করবেন না, তাহলে করুন এই পাঁচটি বাস্তু প্রতিকার

Rangamati Express
0
সন্তানদের লেখাপড়ার দুশ্চিন্তা সবসময় অভিভাবকদের তাড়া করে।  অনেক সময় শিশুরা পড়ালেখা থেকে চুরি করতে শুরু করে।  অন্য কথায়, তারা পড়াশোনা করতে পছন্দ করে না।  এমন পরিস্থিতিতে পরীক্ষায় তাদের নম্বর কম আসে।  আসলে, বাস্তুতে শিশুদের শিক্ষা এবং অধ্যয়নের ঘরের জন্য কিছু বিশেষ নিয়ম দেওয়া হয়েছে।  যা অনুসরণ করলে আপনার সন্তানরা পড়াশোনায় আগ্রহী হবে এবং ভালো নম্বরও পাবে।  আসুন জেনে নিই সেই বিশেষ নিয়মগুলো সম্পর্কে।


1)স্টাডি রুমে খাবার খাবেন না:-বাস্তু মতে, স্টাডি রুমে কখনই খাবার খাওয়া উচিত নয়।এতে করে পড়ালেখা করতে ভালো লাগে না।  এটা বিশ্বাস করা হয় যে যদি স্টাডি রুমে অপরিষ্কার বাসন রাখা হয়, তাহলে শিশুর মনোযোগ বিক্ষিপ্ত হয়।


2)এই দিক সম্মুখীন অধ্যয়ন:- বাস্তু অনুসারে, শিশুদের সবসময় উত্তর-পূর্ব দিকে মুখ করে পড়াশোনা করা উচিত।  এদিক দিয়ে পড়া সম্ভব না হলে পূর্ব বা উত্তর দিকে মুখ করে অধ্যয়ন করুন।  কিন্তু কখনও দক্ষিণ দিকে মুখ করে অধ্যয়ন করা অশুভ বলে মনে করা হয়।


3) পড়ার টেবিলে অপ্রয়োজনীয় জিনিস রাখবেন না:- অধ্যয়ন করার সময় মনে রাখবেন অপ্রয়োজনীয় জিনিস যেন টেবিলে না রাখা হয়।  যদি রাখা হয়, অবিলম্বে এটি সরিয়ে ফেলুন।  তা না হলে পড়াশোনায় মন জড়াবে না।

 4) ব্রাহ্ম মুহুর্তে অধ্যয়ন:- বাস্তু মতে ব্রাহ্ম মুহুর্তে অধ্যয়ন করা খুবই শুভ বলে মনে করা হয়।  যারা ভোর সাড়ে ৪টা থেকে সকাল ১০টা পর্যন্ত পড়ালেখা করেন, তাদের পড়াশোনায় উপকার হয়।  এ ছাড়া যারা গভীর রাত পর্যন্ত পড়াশোনা করেন তাদের স্বাস্থ্যের ওপর খারাপ প্রভাব পড়ে।

5) স্টাডি রুমে মা সরস্বতী ও গণেশের ছবি রাখুন:- বাস্তু মতে, মা সরস্বতী এবং গণেশের ছবি স্টাডি রুমে রাখা খুবই শুভ বলে মনে করা হয়।  এ কারণে পড়ালেখায় ভালো লাগে এবং দ্রুত মনে পড়ে।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)