বাড়িতে রাখুন এই 'পোষা প্রাণী' । আপনার কোনো দিন সুখের অভাব হবে না

Rangamati Express
0

অনেকেই বাড়িতে পশু পালন করতে খুব পছন্দ করেন।  মানুষ কুকুর, বিড়াল এবং অন্যান্য অনেক পোষা প্রাণী বাড়িতে রাখে। 

 তারা এতই কিউট যে প্রথম দেখাতেই সবাই তাদের প্রেমে পড়ে যায়।  প্রকৃতপক্ষে, প্রাণীগুলি তাদের মতো এতই বুদ্ধিমান যে প্রত্যেকে তাদের ভালবাসতে বাধ্য হয়।  

অনেকে পোষা প্রাণীকে বাচ্চাদের মতোই রাখেন।বাস্তুশাস্ত্রেও পোষা প্রাণীকে খুব গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়েছে।  বাস্তুতে এটাও বলা হয়েছে যে কোন প্রাণী বাড়িতে রাখা খুবই শুভ।  

এগুলো ঘরে রাখলে অনেক সমস্যা ঘরের বাইরে চলে যায়।  আসুন জেনে নিই সেই পোষা প্রাণীদের সম্পর্কে।


1) মাছ :- অনেকের বাড়িতে মাছ পাওয়া যায়।  কিন্তু অনেকে শুধু শখের জন্য এগুলো রাখেন, তারা জানেন না তাদের জীবনে এর গুরুত্ব কি।  বাস্তুতে বিশ্বাস করা হয় যে বাড়িতে মাছ রাখা খুবই শুভ।  বিশেষ করে সোনালি রঙের মাছ খুবই শুভ বলে মনে করা হয়।  

এগুলো ঘরে সুখ-সমৃদ্ধি নিয়ে আসে এবং সমৃদ্ধি থাকে।  এছাড়াও, এটিও একটি বিশ্বাস যে বাড়িতে কোনও সমস্যা হলে মাছগুলি নিজেরাই তা গ্রহণ করে।  মাছের ট্যাঙ্কে যদি হঠাৎ করে মাছ মরতে শুরু করে, তাহলে বুঝবেন বড় কোনো ঝামেলা আসতে চলেছে।  

বাস্তু অনুসারে, মাছের ট্যাঙ্কটি উত্তর-পূর্ব বা দক্ষিণ-পূর্ব দিকে রাখা উচিত কারণ এই দিকগুলি নেতিবাচকতাকে দূরে রাখে।


2) কুকুর:- কুকুর এমনই একটি প্রাণী যা সবচেয়ে বেশি পালন করা হয়।  এটি অত্যন্ত অনুগত বলেও জানা গেছে।  এমনকি বাস্তুতেও কুকুর পালন অত্যন্ত শুভ বলে মনে করা হয়। 

 এটি বিশ্বাস করা হয় যে একটি কুকুর কাল ভৈরবের ভক্ত।  এছাড়া যে বাড়িতে কুকুর পালন করা হয়, সেখানে মা লক্ষ্মীর বাস।  আপনিও যদি চান আপনার বাড়িতে শান্তি বিরাজ করুক, তাহলে আজই আপনার বাড়িতে একটি কুকুর নিয়ে আসুন।


3) খরগোশ:- খরগোশ দেখতে এত সুন্দর যে কেউ তাদের ভালবাসতে পারে না।  খরগোশকেও বাস্তুতে খুব শুভ বলে মনে করা হয়।  নেতিবাচক শক্তি যারা তাদের বাড়িতে রাখে তাদের মধ্যে থাকে না। 

 একই সময়ে, একটি খরগোশ পালন বাড়িতে শান্তির পরিবেশ বজায় রাখে এবং ভাগ্য বৃদ্ধি পায়।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন (0)